ফেসবুক মাথা নত করা শেখাচ্ছে: মিশা সওদাগর

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-11 06:50:33

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেছেন, আমরা বীরের জাতি। জীবনবাজি রেখে আমরা দেশ স্বাধীন করেছি। আমরা কখনো মাথা নত করতে শিখিনি। অথচ আজ ফেসবুক নামের মরণনেশা আমাদেরকে ধ্বংস করে দিচ্ছে। পুরো জাতি আজ ফেসবুকে আক্রান্ত হয়ে আছে। ফেসবুক আমাদেরকে মাথা নত করতে শেখাচ্ছে।

শনিবার (৭ মার্চ) বিকাল সাড়ে ৫টায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় শহীদ বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান স্মৃতিসংসদ ও মীরবাড়ী চেরীবাগ জামে মসজিদ কমিটির যৌথ আয়োজনে দুই দিনব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতা, ফ্রি মেডিকেল ক্যাম্প, ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা ও আলোচনা সভার দ্বিতীয় দিনে মোটিভেশনাল স্পিকার হিসাবে উপস্থিত হয়ে তিনি একথা বলেন।

মিশা সওদাগর বলেন, আমাদেরকে সামাজিক হতে হবে। আর সামাজিক হতে হলে আমাদের দেশীয় সংস্কৃতি চর্চা করতে হবে। দেশে যেমন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয়তা রয়েছে তদ্রুপ আমাদের সংস্কৃতি চর্চার জন্য আমাদের উপযুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে। আমাদের থিয়েটার ও সিনেমা হলগুলোকে বাঁচিয়ে রাখতে হবে। মনে রাখা উচিত যে সকল তরুণরা সংস্কৃতি চর্চা করে তারা কখনো জঙ্গি হতে পারে না। তারা কখনো মাদক গ্রহণ করে না, ইভ টিজিং করে না।

ভক্তদের সাথে সেলফি তুলছেন মিশা সওদাগর

এ সময় তিনি আরও বলেন, আকাশ সংস্কৃতির যুগে আজ ভিনদেশি সংস্কৃতি আমাদেরকে গ্রাস করছে। তাই স্ব-উদ্যোগে সবাইকে ভিনদেশি সংস্কৃতি পরিহার করতে হবে। আপনারা বেশি বেশি করে দেশীয় চ্যানেল দেখবেন। বাংলা সিনেমা দেখবেন। সেই সাথে ধর্মীয় মূল্যবোধকে জাগ্রত রাখবেন। কারণ ধর্ম মানুষকে সৃজনশীল করে ধর্ম মানুষকে ভালোবাসতে শেখায়।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের শেষ দিনে ১৫০০ রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ৫০০ রোগীর ওষুধ প্রদান করা হয়।

সন্ধ্যায় অধ্যক্ষ মীর রফিকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লা।

মীর শাহিনুর রফিক শাওনের সঞ্চালনায় অতিথি আলোচক হিসাবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহাদাত হোসেন নদভী।

এ সম্পর্কিত আরও খবর