মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা, ১০ পুলিশ সদস্য প্রত্যাহার

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কক্সবাজার | 2023-08-30 06:41:53

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রয়াত মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় ১০ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) রাতে তাদের প্রত্যাহারেরর বিষয়টি বার্তা ২৪.কমকে নিশ্চিত করেছেন চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মতিউল ইসলাম।

স্থানীয়রা জানান, গত ১ মার্চ রাত ৯টার দিকে চকরিয়া পৌরশহরের ওসেন সিটি মাকের্টের একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চালান মো. সাগর নামের এক যুবক। ওই হামলায় দু’জন গুরুতর আহত হন। ঘটনার পর থেকে পুলিশ সাগরকে আটক করতে অভিযানে নামে। এর জেরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের মাঝির পাড়ার আবুল কালামের বাড়িতে তার ছেলে সাগরকে ধরতে অভিযানে যায় একদল পুলিশ। ওই সময় পুলিশের ওপর হামলা চালান সাগর ও তার পরিবারের সদস্যরা। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান দাবি করেন।

মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর স্ত্রী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নেচারা বেগম অভিযোগ করেন, বৃহস্পতিবার দুপুরে চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম, তুষ্ট লাল বিশ্বাস, মিজান ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জেড রহমানের নেতৃত্বে ১৫-২০ জন পুলিশ তিনটি গাড়িতে করে সাগরের বাড়ির সামনে যান। সেখানে গাড়িগুলো রেখে পুলিশ সদস্যরা প্রায় ৫০ গজ দূরে মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর বাড়িতে ঢুকে তাণ্ডব চালান। এ সময় তারা মুক্তিযোদ্ধার বাড়ির ভেতরের প্রতিটি কক্ষে ভাঙচুর ও মুক্তিযোদ্ধার স্ত্রী, ছেলে, পুত্রবধূ ও নাতি-নাতনিদের মারধর করেন।

পুলিশ সুপারের নির্দেশে অভিযুক্ত পুলিশ সদস্যদের প্রত্যাহার করা হয়েছে জানিয়ে এএসপি মতিউল ইসলাম বলেন, সন্ধ্যার দিকে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সবাইকে শান্ত থাকতে বলেছি। এ ঘটনার সঙ্গে জড়িত এসআই ও এএসআইসহ পুলিশের ১০ সদস্যকে জেলা পুলিশ সুপারের নির্দেশে প্রত্যাহার করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্তের পর দোষী প্রমাণ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর