সাটুরিয়ায় সাংবাদিককে মারধর, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-30 06:48:44

সংবাদ প্রকাশের জের ধরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় স্থানীয় এক সাংবাদিককে মারধর করার অভিযোগ উঠেছে সাটুরিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাটুরিয়া থানার আমলী আদালতে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী সাংবাদিক। সোমবার দৈনিক দেশকাল পত্রিকার সাটুরিয়া উপজেলা সংবাদদাতা আবু বকর সিদ্দিক মারধরের শিকার হন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি দৈনিক দেশকাল পত্রিকার সারাবাংলার ৩ নম্বর পৃষ্ঠায় ‘সাটুরিয়ায় রাজাকারের সন্তান আত্মীয়দের আ’লীগে অনুপ্রবেশ নিয়ে তোলপাড়’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশে মামলার প্রধান আসামি সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর নাম অন্তর্ভুক্ত হওয়ার জের ধরে গত ২ মার্চ সাটুরিয়ার থানার অর্ন্তগত ধূল্যা বাসস্ট্যান্ড এলাকায় (রাজা মিয়ার দোকানের সামনে) ওই সংবাদদাতা আবুবকর সিদ্দিকের (৩০) ওপর চেয়ারম্যানের নির্দেশে হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় তিনি গুরুত্বর আহত হন ও অজ্ঞাতনামা আসামি তার প্যান্টের পকেটে থাকা দশ হাজার টাকা ছিনিয়ে নেয়।

পরে বাদী আত্মরক্ষার জন্য ডাক-চিৎকার করলে আসামিরা তাকে প্রাণ নাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়রা বাদীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং তার নির্দেশে সাংবাদিকের ওপর হামলা করার বিষয়টি অস্বীকার করেন। তিনি হামলার ঘটনাটি শুনেছেন। কমিটিতে রাজাকারের সন্তান আত্মীয় থাকার ব্যাপারে তিনি বলেন, যদি এমন কেউ থেকে থাকে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী বার্তা২৪.কমকে জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক পারভেজ আহাম্মেদ বাদীর অভিযোগ আমলে নিয়ে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহারের আদেশ দেন।

স্থানীয় সংবাদকর্মী আবু বকর সিদ্দিক জানান, চেয়ারম্যান ও তাদের আত্মীদের নিয়ে নিউজ করায় তাকে মারধর করা হয়েছে। তাকে খুন করে লাশ গুম করার হুমকিও দেওয়া উল্লেখ করে তিনি বলেন, পরিবার পরিজন নিয়ে তিনি আতঙ্কিত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর