আশুলিয়ায় পরিবেশ অধিদফতরের অভিযান, ২ লাখ টাকা জরিমানা

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-28 19:27:57

সাভারের আশুলিয়ায় পৃথকস্থানে অভিযান পরিচালনা করে একটি দোকান ও একটি নিটিং এন্ড ডাইং কারখানাকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। এ সময় আশুলিয়ার জামগড়া এলাকার রোজি এন্টারপ্রাইজ নামের একটি পলিথিনের দোকান ও গোহাইলবাড়ির দিঘিরপাড় এলাকার জিটিএ স্পোর্টস লিমিটেড এর নিটিং এন্ড ডাইং কারখানাকে জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ভূমি (আশুলিয়া সার্কেল) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম বলেন, আশুলিয়ার জামগড়া এলাকার রোজি এন্টারপ্রাইজ নামের একটি দোকানে অভিযান পরিচালনা করে প্রায় ১ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এসময় ওই দোকানের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে গোহাইলবাড়ির দিঘিরপাড় এলাকার জিটিএ স্পোর্টস লিমিটেড এর নিটিং এন্ড ডাইং কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা, বর্জ্য শোধনাগার বা ইটিপি না থাকাসহ বিভিন্ন অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে পরিবেশের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত কারখানার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

পরিবেশ অধিদফতর, ঢাকা জেলা পুলিশ ও র‍্যাব যৌথভাবে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর