খাগড়াছড়িতে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ, নিহত ৫

খাগড়াছড়ি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,খাগড়াছড়ি | 2023-09-01 23:38:35

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ পাঁচজন  নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গাজিনগর এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বাগান মালিক সাহাব মিয়া সকালে তার নিজের বাগান থেকে বেশকিছু গাছ কাটেন। গাছগুলো গাড়িযোগে নেয়ার সময় গাছগুলো অবৈধ দাবি করে বিজিবি সদস্যরা জব্দ করে তাদের হেফাজতে নিতে চান। এক পর্যায়ে এলাকাবাসী-বিজিবি সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে ঘটনাস্থলেই বিজিবি সদস্য শাওন, বাগান মালিক সাহাব মিয়া প্রকাশ মুছা (৫৭), সাহাব মিয়ার ছেলে আহম্মদ আলী, এলাকাবাসী মো. আলী আকবর হাসপাতালে নিহত হন। নিজের স্বামী ও সন্তানের মৃত্যু সংবাদ শুনে সাহাব মিয়ার স্ত্রী রঞ্জু বেগম হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

এছাড়া গুরুত্বর আহত অবস্থায় মো. মফিজ মিয়া ও মো. হানিফ নামের দুই গ্রামবাসীকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এর মধ্যে মফিজ মিয়া পথিমধ্যে মারা যান বলে জানিয়েছেন মাটিরাঙ্গার পৌর মেয়র সামছুল হক।

পাঁচ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে তিনি জানান, গাছ কাটাকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মো. আব্দুল আজিজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে এলাকাবাসীকে শান্ত থাকার আহ্বান জানান।

এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার রেজাউল করিম-কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর