সাভারে হত্যার ৯ বছর পর আসামি গ্রেফতার

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-27 09:30:21

সাভারে অভিযান পরিচালনা করে হত্যা মামলার ৯ বছর পর মো. হাফিজুর রহমান হাফেজ (৩৫) নামে এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে সাভারের ওয়াপদা রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি নারায়ণগঞ্জের মাহফুজুর রহমান হত্যা মামলার প্রধান আসামি।

গ্রেফতার হাফিজুর রহমান হাফেজ নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ডাঙ্গাপুর কালীবাড়ী গ্রামের মৃত ডা. আব্দুল গাফফারের ছেলে। তিনি ধামরাইয়ের চৌহাট এলাকার ধামরাই বাইনা গ্রামের মেহেদী হাসানের ছেলে নবী হোসেন পরিচয়ে আত্মগোপন করে ২০১১ সাল থেকে বসবাস করে আসছিলেন।

র‍্যাব-৪, সিপিসি-২, নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, আসামি হাফিজুর রহমান হাফেজ ২০০৬ সালে মামলার বাদী হাজী মো. আব্দুল্লাহ'র মেয়ে মোসা: রিভা আক্তারকে বিয়ে করেন। আসামি ও বাদী একে অপরের জামাই-শশুর। হাফেজ তার শশুর নিকট ব্যবসা করার জন্য ১০ লাখ টাকা দাবি করে। টাকা না পেয়ে তার এক মাত্র ছেলে মো. মাহফুজুর রহমান রিফাতকে (১৯) কৌশলে মোবাইল ফোনের মাধ্যমে হাফেজের নিজ বাসায় ডেকে নিয়ে গত ২৮ এপ্রিল ২০১১ তারিখে হত্যা করে। এব্যাপারে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের বাবা। আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে পরে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি তার পরিচয় স্বীকার করেছে। তাকে সোনারগাঁ থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর