বেনাপোল কাস্টমসে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-09-01 17:10:08

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে আলো-আঁধারি ইতিহাসকে তুলে ধরতে বেনাপোল কাস্টমস হাউসে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২ মার্চ) বিকেলে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার ভবনে এ বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসাইন চৌধুরী তার কর্মকর্তা-কর্মচারী, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার ভবনে স্থাপিত হওয়া বঙ্গবন্ধু কর্ণারের সাজসজ্জা করা হয় সম্পূর্ণ ভিন্ন সাজে। যা দাবার ছকের মতো সাদাকালো মোড়ানো। যার একেকটি ঘরে বঙ্গবন্ধুর ছবি, ভাষণ, দর্শণ, বইসহ বিশ্ব নেতা ও মনীষীদের শ্রদ্ধাভক্তিযুক্ত উক্তি ছন্দাকারে সাজানো।

আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতার পূর্ববর্তী সময়ে বাঙালি জাতি শোষণে জর্জরিত ছিলো। সে সময়ে বাঙালি জাতির আঁধার জীবনের আলোর দিশা হয়ে প্রাসাদ ষড়যন্ত্রের মোকাবিলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাঙালি জাতিকে অন্ধকারের অমানিশা থেকে মুক্ত করতে জীবন বিপন্ন করে পাকিস্তানি শাসকগোষ্ঠীর শত কুটচাল মাড়িয়ে আমাদেরকে স্বাধীনতার আলোকবর্তিকা এনে দেন। যে কারণে আজ আমরা আলোর ভুবনে বর্ণময়। বঙ্গবন্ধুর দর্শন ও উক্তি আমাদের কাছে দৃশ্যমান।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার (চলতি দায়িত্ব) ড. নেয়ামুল ইসলাম, যুগ্ম কমিশনার মোহাম্মদ শহিদুল ইসলাম, উপ-কমিশনার পারভেজ রেজা চৌধুরী, সহকারী কমিশনার উত্তম চাকমা, মুর্শিদা খাতুন, আকরাম হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান, কাস্টমস বিষয়ক সম্পাদক নাসির উদ্দিনসহ স্থানীয় সাংবাদিকরা।

এ সম্পর্কিত আরও খবর