মুজিব প্রেমীদের বাংলাদেশ ভ্রমণ আটকে গেল

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল(যশোর) | 2023-08-10 21:33:21

মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য ভারত থেকে এসেছিল ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ র‌্যালির ২১টি কার নিয়ে ৭১ সদস্যের একটি প্রতিনিধি দল। কিন্তু তাদের পাসপোর্ট ভিসা ঠিক থাকলেও কার নিয়ে বাংলাদেশে প্রবেশের অনুমতিপত্র না থাকায় আটকে গেল স্বপ্নের যাত্রা।

রোববার (০১ মার্চ) সকাল ৯টায় প্রতিনিধি দলটি ভারতের পেট্রাপোল হয়ে বেনাপোল ইমিগ্রেশনে প্রবেশ করেছিলেন। অবশেষে কাগজপত্রের জটিলতা থাকায় সন্ধ্যা ৬টায় পাসপোর্টের সিল বাতিল করলে র‌্যালি নিয়ে তারা ভারতে ফিরে যায়।

র‌্যালির নেতৃত্বে থাকা পশ্চিমবঙ্গের সাবেক পরিবহন ও ক্রীড়ামন্ত্রী মদন মিত্র বলেন, বাংলাদেশের ৫০ বছর পূর্তি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষকে স্বাগত জানাতে তারা কার র‌্যালি নিয়ে এসেছিলেন। কিন্তু সব কাগজপত্র ঠিক থাকলেও কেবল র‌্যালি নিয়ে ভ্রমণের কোনো চিঠি না থাকায় বাংলাদেশ ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদেরকে ঢুকতে দেয়নি।

ইন্দো-বাংলাদেশ ফ্রেন্ডশিপ র‌্যালির ২১টি কার

র‌্যালির সদস্য সুজাতা সাহা বলেন, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান জানতে এবং বিশ্ববাসীকে জানাতে তারা এ র‌্যালির আয়োজন করেছিলেন। কিন্তু সব স্বপ্ন এখানে থেমে গেল। যেহেতু সিঙ্গেল এন্টির ভিসা তাদের। অনেকের পাসপোর্টে প্রথম এন্টিতে ছিল ক্যানসেল হয়েছে। তাই পরবর্তীতে খুব তাড়াতাড়ি আবার আসা অনিশ্চিত হয়ে পড়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বার্তা২৪.কম-কে জানান, র‌্যালি নিয়ে প্রবেশের অনুমতি থাকতে হয়। কারণ পথে নিরাপত্তার বিষয় থাকে। তাদের এ ধরনের কোনো অনুমতি না থাকায় উপর মহলের সঙ্গে কথা বলে ফেরত পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর