একটু সচেতন হলেই পরিচ্ছন্ন দেশ গড়া সম্ভব: সমবায় প্রতিমন্ত্রী

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, যশোর | 2023-08-24 04:28:06

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, একটি আধুনিক বাসযোগ্য দেশ গড়া সরকারের একার পক্ষে সম্ভব নয়, প্রয়োজন সবার সহযোগিতা এবং সমন্বয়। দেশটা সুন্দর ও পরিকল্পিতভাবে গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। একটু সচেতন হলেই পরিচ্ছন্ন দেশ গড়া সম্ভব।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে যশোর জেলা পরিষদ মিলনায়তনে বিডি ক্লিন যশোর পরিচ্ছন্ন ও সবুজ ক্যাম্পাস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের বড় অর্জন হচ্ছে দৃশ্যমান উন্নয়ন। তৃণমূল এবং পল্লী এলাকায় বসবাসকারী জনগণ যাতে সকল উন্নয়নের সুফল পায়, সে লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকারের প্রধান লক্ষ্যই হচ্ছে দেশবাসীর ভাগ্য পরিবর্তন করা। এই লক্ষ্য অর্জনে কাজ করছে সরকার এবং এ কাজ অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা উচ্চ প্রবৃদ্ধি হার অর্জন করেছি এবং অর্থনৈতিক দিক থেকে আমরা ভালো অবস্থানে রয়েছি। সরকার বিভিন্ন পর্যায়ে মুজিব বর্ষ উদযাপনের জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা ডা. ইয়াকুব আলী মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায়, পুলিশ পরিদর্শক সমীর কুমার সরকার, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। আলোচনা সভা শেষে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের আদর্শ মানুষ ও সুন্দর পরিচ্ছন্ন দেশ গঠনে শপথ বাক্য পাঠ করান সমবায় প্রতিমন্ত্রী।

সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য শরীফ এ মাসউদ হিমেল বার্তা২৪.কম-কে জানান, জেলাব্যাপী ২০১৯ সালের মার্চ থেকে মে পর্যন্ত দুই মাস ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে এই প্রতিযোগিতা শুরু হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে যশোর সরকারি শিক্ষা বোর্ড স্কুল অ্যান্ড কলেজ। যশোর কালেক্টরেট স্কুল দ্বিতীয় এবং মোমিন নগর মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় স্থান লাভ করে। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর