নৌ-বন্দর শ্রমিকদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-26 00:39:13

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ-বন্দরের জাহাজের পণ্য ও মালমাল লোড-আনলোডে নিয়োজিত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতি পূরণের দাবিতে সমাবেশ, বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করেছেন নৌ-বন্দরের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার নৌ-বন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নৌ-বন্দর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বন্দরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বন্দরের শ্রমিকরা ৩ ঘণ্টা বন্দরের সব ধরনের পণ্য লোড-আনলোড বন্ধ রাখেন।

বিক্ষোভ সমাবেশে আশুগঞ্জ নৌ-বন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক রুমেল মুন্সীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক বাবুল আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা আলমগীর সরদার, মাজু সরদার, শামীম সরদার, এশারদ সরদার, আল-আমীন সরদার, স্বপন সরদার, মোকারম সরদার প্রমুখ। এ সময় সমাবেশে বন্দরের সহস্রাধিক শ্রমিক উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ আশুগঞ্জ বন্দরকে সম্প্রসারণ করতে বন্দরের ক্ষতিগ্রস্ত ভূমির মালিক ও ব্যবসায়ীদের ক্ষতি পূরণ দিবেন। কিন্তু বন্দরে কর্তরত শ্রমিকদের কোনো ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়নি। তাই শ্রমিকদের পুণর্বাসন ও ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে এ সমাবেশ। অবিলম্বে কর্তৃপক্ষ দাবি মেনে না নিলে সামনে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর