লক্ষ্মীপুরে ২৬ দিনে সড়কে নিহত ১০

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-28 20:34:00

লক্ষ্মীপুরে চলতি মাসে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছেন। এরমধ্যে একদিনেই পৃথক দুর্ঘটনায় স্কুলছাত্রীসহ ৬ জন নিহত হয়েছেন। গত ১ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে দুর্ঘটনায় এসব ঘটনা ঘটে। অদক্ষ চালক ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনাগুলো ঘটেছে বলে দাবি সচেতন মহলের। দুর্ঘটনা রোধে সড়কে চালকদের প্রতিযোগীতা কমিয়ে আনার দাবি তাদের।

পুলিশ জানায়, মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সদর উপজেলার বটতলি এলাকায় প্রাইভেটকার ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত ও একজন আহত হয়। নিহতরা হলেন লক্ষ্মীপুর পৌরসভার উত্তর মজুপুরের সিএনজি চালক আবদুর রহিম সুমন, সিএনজি যাত্রী জামাল উদ্দিন, নোয়াখালীর চাটখিলের খিলপাড়ার বাসিন্দা মীর হোসেন, চাটখিলের বাসিন্দা রুনা আক্তার ও তার শিশু সন্তান। ওই ঘটনায় রুবি আক্তার নামে একজন আহত হয়। একইদিন সকালে রায়পুর উপজেলার সোনাপুর এলাকায় সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ফাহিমা আক্তার জুই (৯) নিহত হয়।

এদিকে বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার তিনটি স্থানে পৃথক দুর্ঘটনায় অন্তত ১৩ জন আহত হয়েছে। এরমধ্যে উপজেলার আন্ডারঘর এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১০ জন, লক্ষ্মীপুর পৌরসভার ঝুমুর এলাকায় ট্রাকের ধাক্কায় কলেজছাত্রী ও মহাদেবপুর এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন আহত হন। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সূত্র জানায়, ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত জেলার রায়পুর, কমলনগর, রামগঞ্জে উপজেলার বিভিন্ন স্থানে পৃথক ঘটনায় আরও ৪ জন নিহত ও অন্তত ১১ জন আহত হন। এরমধ্যে ১ ফেব্রুয়ারি কমনলগরে চলন্ত অটোরিকশা থেকে পড়ে বিবি ফাতেমা, ৩ ফেব্রুয়ারি ট্রাক-দুই মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে প্রবাসী মো. সোহেল, ৭ ফেব্রুয়ারি দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় আবদুর রহিম, ১৭ ফেব্রুয়ারি রামগঞ্জে ট্রাক্টর চাপায় ট্রলি চালক ছিদ্দিক মিয়া নিহত হন।

লক্ষ্মীপুর জেলা নিরাপদ সড়ক চাই (নিসচা)’র সভাপতি কার্তিক রঞ্জন সেনগুপ্ত বলেন, সড়কে নিহত ও আহতের ঘটনাগুলো অত্যন্ত দুঃখজনক। চালকরা অধিকাংশই অদক্ষ। গাড়ি চালাতে গিয়ে তারা সড়কে প্রতিযোগীতায় নামে। এতে বেপরোয়া হয়ে দ্রুতগতিতে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনাগুলো ঘটে। অধিকাংশ চালক ট্রাফিক আইন সম্পর্কে নূন্যতম জ্ঞানও রাখে না। এছাড়া সড়কে চলাচলের ক্ষেত্রে পথচারীদেরও সচেতন হতে হবে।

এ সম্পর্কিত আরও খবর