সাভারে হিজরাকে শ্বাসরোধ করে হত্যা, আটক ২

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-20 04:55:41

ঢাকার সাভারে পূর্ব শত্রুতার জেরে লতিফ মোল্লা এলাইস আপন (৩০) নামের এক তৃতীয় লিঙ্গের (হিজড়া) ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এঘটনায় হিজড়া সম্প্রদায়ের দুইজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন।

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে সাভারের রেডিও কলোনি এলাকার লতিফ মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত লতিফ মোল্লা এলাইস আপন রাজবাড়ী জেলার পাংশা থানার নিভাএনায়েতপুর গ্রামের কাদের মোল্লার সন্তান। তিনি দীর্ঘ দিন ধরে সাভারের রেডিও কলোনিতে ভাড়া থেকে এলাকার হিজরা দলের সাথে চলতেন।

আটকরা হলেন, নেত্রকোনা জেলার আটপাড়া থানার মোবারকপুর গ্রামের নইমুদ্দিন মিয়ার সন্তান আলী হায়দার (২৪) ও একই থানা ও জেলার বিজয়পুর পূর্বহাটি গ্রামের সোনা মিয়ার সন্তান মাহিশা (২৫)

পুলিশ জানায়, স্থানীয়দের খবরের ভিত্তিতে সাভারের রেডিও কলোনি এলাকা থেকে আপন নামের ওই হিজড়ার মরদেহ উদ্ধার করা হয়েছে। তার শরীরে গলায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে। একই এলাকা থেকে এ ঘটনায় জড়িত সন্দেহে হিজড়া মাইশা ও মোহাম্মদ আলীকে আটক করে পুলিশ।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেলে পাঠানো হয়েছে। এঘটনায় অপর দুই হিজড়াকে আটক করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলেও জানান তিনি। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর