বার্তায় সংবাদ প্রকাশের পর টনক নড়লো কর্তৃপক্ষের

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-25 20:55:24

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডেম্বুর বাড়ি সড়ক নির্মাণে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে দেশের প্রথম মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম-এ ‘হাতীবান্ধায় ১৫ দিনের মাথায় উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং’ শিরোনামে সংবাদটি প্রকাশ হয়।

হাতীবান্ধা উপজেলার প্রকৌশলী নজীর হোসেন বলেন, ডেম্বুর বাড়ি সড়ক নির্মাণে অনিয়মের সংবাদটি এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আশরাফ আলীর নজরে আসে। এরপর তিনি বিকেল ৫টার দিকে রাস্তাটি পরিদর্শনে আসেন। এসময় তিনি তদন্তটিম গঠন করে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন।

বিকেলে সড়কটি পরিদর্শনে আসেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী (সাদা শার্ট পরিহিত)

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার সূচনা সিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুর বাড়ি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। আর ওই সড়ক নির্মাণের কাজ পান সজীব নামে এক ঠিকাদার। ৬৭০ মিটার দৈর্ঘের সড়কটি ২০১৮ সালের ৭ অক্টোবর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ ২ বছর তা নির্মাণ করা হয়নি। গত ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করা হয়। নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যেতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন বিভিন্ন দফতরে অভিযোগ করেন।

এ ঘটনার পর গত শুক্রবার বিকেলে হঠাৎ করে গোটা সড়কে বিটুমিনের পরিবর্তে কেরোসিন তেল স্প্রে করে তার ওপর ভেজা বালু ছিটিয়ে সড়ক সংস্কার করা হয়। এ ঘটনায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: হাতীবান্ধায় ১৫ দিনের মাথায় উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং

এ সম্পর্কিত আরও খবর