পটুয়াখালীতে আইনজীবীদের আদালত বর্জন করে বিক্ষোভ

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-18 19:44:44

পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট বশিরুল আলমের ওপর হামলা ও পরবর্তীতে থানা পুলিশ মামলা না নেয়ার প্রতিবাদে অনির্দিষ্ট সময়ের জন্য আদালত বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় এবং পুলিশ লাইনের সামনে দিয়ে পুনরায় আইনজীবী সমিতি ভবনের সামনে দিয়ে শেষ হয়। পরে আইনজীবী সমিতির হল রুমে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম আহাদ দুলু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হারুন অর রশীদ, অ্যাডভোকেট আবুল কাসেম, অ্যাডভোকেট ওহিদ সরোয়ার কালামসহ আইনজীবী সমিতির সদস্যরা।

এসময় আইনজীবীরা বলেন, চাঁদা দাবি ও হামলার সঙ্গে সংশ্লিষ্ট সকল সন্ত্রাসীদের গ্রেফতার না করা পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে। হামলার সঙ্গে সংশ্লিষ্ট সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান আইনজীবীরা। তারা আরও বলেন, ২৪ ঘন্টার মধ্যে এজাহারভুক্ত আসামি গ্রেফতারে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, ‘শহরের পিটিআই এলাকার জমিজমা সংক্রন্ত একটি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে। এটি কোনো পক্ষের পেশাগত কোনো বিষয় নয়।’

এ সম্পর্কিত আরও খবর