মৌলভীবাজারে চার দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-30 06:40:12

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে চার দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলার উদ্বোধন হয়েছে। মেলায় শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভীড় জমেছে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসন ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসক নাজিয়া শিরিন এই বইমেলার উদ্বোধন করেন। এতে স্কুল কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ এই বইমেলা প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চার দিনব্যাপী চলবে, অর্থাৎ মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত ৮টায় শেষ হবে।

এ বিষয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলার সিনিয়র ইনচার্জ দেলোয়ার হোসেন ডালিম জানান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও আইএফআসি ব্যাংক-এর সহযোগিতায় বিশ্বসাহিত্য কেন্দ্র বিভিন্ন জেলা-উপজেলায় এ ধরনের ভ্রাম্যমান বইমেলার আয়োজন করছে।

তিনি বলেন, বিশ্বসাহিত্যের বিখ্যাত দেশী বিদেশী লেখকদের উপন্যাস, গল্পের বই, রম্য রচনা, ভ্রমণ কাহিনী, কবিতার বই, প্রবন্ধের বই, নাটকের বই, জীবনীগ্রন্থ থেকে শুরু করে ধর্ম, দর্শন, বিজ্ঞান, সায়েন্স ফিকশন, ভৌতিক উপন্যাস, রূপকথা, অনুবাদগ্রন্থ, ইতিহাস, সমাজতত্ত্ব, স্বাস্থ্য-চিকিৎসাবিষয়ক, রান্না বিষয়ক, ব্যায়াম বিষয়ক, কম্পিউটার, ভাষা শেখার বই থেকে নানা ধরনের বই মফস্বলের সাধারণ ছাত্রছাত্রীদের কাছে আরও সহজলভ্য করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এটি বিশ্বসাহিত্য কেন্দ্রের ১২৩ তম ভ্রাম্যমাণ বইমেলা। এ বইমেলায় বিক্রির জন্য রয়েছে ১৫০টি প্রকাশনার ১০ হাজার বই বলে জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর