পুরনো সিলেবাসে পরীক্ষা, কেন্দ্র সচিবসহ তিন জনকে অব্যাহতি

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-31 08:45:42

কক্সবাজারের টেকনাফে এসএসসি পরীক্ষায় ১৮ সালের সিলেবাসে ভুল প্রশ্নপত্রে ২০ শিক্ষার্থীর কাছ থেকে পরীক্ষা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কেন্দ্র সচিবসহ তিন জনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, কেন্দ্র সচিব উপজেলা একাডেমি সুপারভাইজার নুরুল আবছার, হল সুপার ছব্বির আহমদ ও হল পর্যবেক্ষক আবদুল আজিজ।

গত ৩ ফেব্রুয়ারি টেকনাফ সরকারি এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। কিন্তু বিষয়টি গোপন থাকার পর গত বুধবার রাতে সংশ্লিষ্টদের কাছে পরীক্ষার্থীদের অভিভাবকরা অবগত করেন।

টেকনাফ সরকারি এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (কেন্দ্র নং-২) ১৪ নম্বর কক্ষে পরীক্ষার প্রথম দিন ৩ ফেব্রুয়ারি নিয়মিত ২০ পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয় ২০১৮ সালের সিলেবাসের প্রশ্নপত্রে। কিন্তু তাদের ২০১৯-২০ সালের সিলেবাসে পরীক্ষা হওয়ার কথা ছিল। এর মধ্যে সাবরাং উচ্চ বিদ্যালয়ের ১৬ জন এবং নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের ৪ জন। তবে বিষয়টি তাৎক্ষণিকভাবে জানাজানি হয়নি। পরে পরীক্ষার্থীদের আলোচনার মাধ্যমে বিষয়টি প্রকাশ পায়। পরের দিন বুধবার এ ব্যাপারে বেশ কয়েকজন পরীক্ষার্থীর অভিভাবক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামকে অভিযোগ করেন।

এই বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, বিষয়টি শুনে কেন্দ্র সচিবসহ তিন জনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ নিয়ে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া পরীক্ষায় অংশ নেওয়া ২০ জন পরীক্ষার্থীর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা বোর্ডে পত্র প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর