খাগড়াছড়িতে ‘বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প’ উদ্বোধন

খাগড়াছড়ি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি | 2023-08-29 17:24:37

খাগড়াছড়িতে ‘বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প’ উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি জেলা শহরের কুমিল্লাটিলা এলাকায় এ প্রকল্পের আওতায় নির্মিত ৩৪ পরিবারের আবাসন প্রকল্প উদ্বোধন ও মতবিনিময় শেষে মন্ত্রী বলেন, খাগড়াছড়ির বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প অন্যান্য জেলার জন্য অনুকরণীয়।

বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিল্প খাত, যোগাযোগ খাত, জ্বালানি ব্যবস্থাপনাসহ সমাগ্রিক বিষয়ে কাজ চলছে। আইন-শৃঙ্খলা নিশ্চিত করা হচ্ছে। দুষ্টের দমন-সৃষ্টের পালনের লক্ষ্য নিয়ে কাজ অব্যাহত রয়েছে, যোগ করেন তিনি।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মন্ত্রীর সফর সঙ্গী স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মো. হেলাল উদ্দিন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার মো. ফায়েজুর রহমান, ভারত প্রত্যাগত শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ রাজনৈতিক, সামরিক-বেসামরিক, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য দিচ্ছেন, ছবি: বার্তা২৪.কম

১১ ভূমিহীন, ৮ বিধবা, ৭ প্রতিবন্ধী এবং ৩ মুক্তিযোদ্ধাসহ উপকারভোগী ৩৪ পরিবারকে ঘরের চাবি দেওয়া হয় এ অনুষ্ঠানে। ২ একর জমির উপর নির্মিত ৫০১ বর্গফুটের প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১১ লাখ ৩৮ হাজার টাকা। এ প্রকল্পে ব্যয় হয়েছে মোট ৩ কোটি ৮৭ লাখ টাকা।

৩৪ পরিবার ঘরের চাবি পেয়ে উল্লসিত হয়ে প্রধানমন্ত্রী ও খাগড়াছড়ি পৌরসভার মেয়রকে ধন্যবাদ জানান।

‘বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্পে’র তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতকরণ (সেক্টর) প্রকল্পের (ইউজিআইআইপি-থ্রি) আওতায় নির্মিত প্রকল্প নিয়ে আগামী পরিকল্পনার কথা জানান খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম।

এ সম্পর্কিত আরও খবর