সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কাটলো চিকিৎসক

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-26 19:36:10

সাভারের আশুলিয়ায় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নামক একটি হাসপাতালে সিজার করতে গিয়ে নবজাতকের মাথা কেটে ফেলেছে কর্তব্যরত চিকিৎসক। এ ব্যাপারে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন নবজাতকের মামা এনামুল হক।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়।  এ ঘটনায় স্বজনকে না জানিয়ে নবজাতকের মাথায় ৩টি সেলায় দেওয়া হয় বলে জানিয়েছে নবজাতকের মা রুখসানা ইসলাম।

নবজাতকের কাটা মাথার সেলাইয়ের ছবি, ছবি: বার্তা২৪.কম

অভিযোগ সূত্রে জান যায়, গত ৫ ফেব্রুয়ারি আশুলিয়ার ডেন্ডাবর এলাকার মইনুল ইসলামের স্ত্রী রুখসানা ইসলামকে সিজারের জন্য আশুলিয়ার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক, স্টাফ ও নার্সরা রোগীর সাথে অশোভন আচরণসহ দায়িত্বে অবহেলা করেন। পরে ৫ ফেব্রুয়ারি দুপুর ২ টার দিকে সিজার সম্পন্ন করে রাত ১০টায় হাসপাতালের মা ও শিশুকে কেবিনে হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার সকালে নবজাতককে দুধ পান করানোর সময় তার মাথায় তিনটি সেলাই দেখতে পায় তার মা।

এ ব্যাপারে সিজারকারী চিকিৎসক ফেরদৌস মহল রুনী জানান, কোন সমস্যা নাই ঠিক হয়ে যাবে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক আজহার বার্তা২৪.কমকে বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ থানায় দায়ের করা হয়েছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি, পৌঁছে বিস্তারিত জানাবো।

এ সম্পর্কিত আরও খবর