পরীক্ষা কেন্দ্রে অনিয়ম, ২ শিক্ষকের কারাদণ্ড

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-27 05:15:38

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষায় অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষকের প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যলমাণ আদালত।

এছাড়াও পরীক্ষা কক্ষে সিট পরিবর্তন করে পরীক্ষা দেওয়ার অপরাধে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যাংলয় কেন্দ্রে এসব অনিয়ম হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যা জিস্ট্রেট আব্দুল মালেক ওই পরীক্ষা কেন্দ্রে ভ্রাম্যতমাণ আদালত পরিচালনা করেন।

কারাদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন, মির্জাপুর উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম।

বহিষ্কৃত বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সবুজ আল মামুন ও মমিত।

জানা যায়, মঙ্গলবার সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। কেন্দ্রে সিট ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বহির্ভূতভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, স্মার্টফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান তার।

এসব অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব ইমরান হোসেন ও সহকারী শিক্ষক নজরুল ইসলামকে তাৎক্ষণিক দায়িত্ব থেকে অব্যাহতি দেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে পরীক্ষায় অনিয়মের কারণে তাদের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক বলেন, পরীক্ষার হলে কোন অনিয়ম মেনে নেওয়া হবে না। নকলমুক্ত সুন্দর সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের স্বার্থে যে কোন প্রদক্ষেপ নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর