লালমনিরহাটে ভুল সিলেবাসে পরীক্ষা, কেন্দ্র সচিবসহ বহিষ্কার ১৭

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-30 00:48:34

২০২০ সালের পরিবর্তে ২০১৮ সালের সিলেবাসে তৈরি করা প্রশ্নে এসএসসি পরীক্ষা দিয়েছে লালমনিরহাটের ১৯৩ জন শিক্ষার্থী। এ কারণে কেন্দ্র সচিবসহ ১৭ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে এসব তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক আবু জাফর। নতুন করে একজনকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বহিষ্কৃত কেন্দ্র সচিব হলেন- সদর উপজেলার বড়বাড়ি শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল আলম। বহিষ্কৃত বাকি ১৬ জনের জনের নাম জানা যায়নি।

জানা গেছে, সোমবার সকালে এসএসসি পরীক্ষা শুরু হয়। এদিন বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষায় অংশ নেয় পরীক্ষার্থীরা। তবে লালমনিরহাটে ১৯৩ জন পরীক্ষার্থী ২০২০ সালের পরিবর্তে ২০১৮ সালের সিলেবাসে তৈরি করা প্রশ্নে পরীক্ষা দেয়। এতে পরীক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা দিতে পারেনি। এই ভুলের কারণে কেন্দ্র সচিবসহ ১৭ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর জানান, দায়িত্বপ্রাপ্তদের অবহেলার কারণে এমন ঘটনা ঘটেছে। এ কারণে কেন্দ্র সচিবসহ ১৭ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়। পরীক্ষার্থীদের ফলাফলে যাতে প্রভাব না পড়ে তাই বোর্ডের সঙ্গে কথা বলে উত্তরপত্রগুলো আলাদাভাবে পাঠানো হয়েছে। নতুন করে সেখানে কেন্দ্র সচিব নিয়োগ দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর