নকল ঠেকাতে গাংনীর পরীক্ষা কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-23 03:39:31

নকল ঠেকাতে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় মেহেরপুরের গাংনী উপজেলার বিভিন্ন কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

প্রতিটি কেন্দ্রের একটি মনিটরিং কক্ষ থেকে পরীক্ষার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করা হয়েছে। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রয়েছে আরো একটি পর্যবেক্ষণ কক্ষ।

এ উপজেলার ৯টি কেন্দ্রে ৫ হাজার ১১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে। পরীক্ষা কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোয় পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকেরাও বেশ খুশি।

সিসি ক্যামেরা বসানো প্রসঙ্গে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষার জন্য কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। প্রথম দিন সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করছি বাকি পরীক্ষাগুলোতেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

তিনি বলেন, আগামীতে জেলার সব পরীক্ষা কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা বসানো হবে।

নয়টি শিক্ষা বোর্ডের অধীনে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়।

মেহেরপুর জেলার তিনটি উপজেলায় এসএসসিতে ৮ হাজার ১২৩ জন, কারিগরি বোর্ডে ভোকেশনালে ১ হাজার ৬৯ জন ও দাখিলে ৫৯৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে।

 

এ সম্পর্কিত আরও খবর