টেকনাফে জানুয়ারিতে ১৯ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-09-01 20:50:49

কক্সবাজারের টেকনাফ সীমান্ত থেকে গত জানুয়ারি মাসে ১৯ কোটি ২৬ লাখ টাকার ইয়াবা ও চোরাই পণ্য উদ্ধার করেছে বিজিবি। এসব ঘটনায় ২১ জনকে আটক এবং ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন।

বিজিবি সূত্র জানায়, গত জানুয়ারি মাসে সীমান্ত ও চেকপোস্ট থেকে ৬ লাখ ৩৮ হাজার ৫৮৮ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। এই সব ইয়াবার আনুমানিক মূল্য ১৯ কোটি ১৫ লাখ ৭৬ হাজার ৪০০ টাকা। এই ইয়াবা উদ্ধারে ২৬টি মামলায় ২১ জনকে আটক এবং ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন। এসব ইয়াবার মধ্যে ৩ লাখ ৭২ হাজার ৮৪৫ পিস মালিকসহ আর ২ লাখ ৬৫ হাজার ৭৪৩ পিস ইয়াবা মালিক বিহীনভাবে উদ্ধার করা হয়।

অপরদিকে বিভিন্ন সীমান্তে বিজিবি সদস্যের অভিযানে ১১ লাখ ২০ হাজার টাকার চোরাই পণ্য উদ্ধার করা হয়। এ ঘটনায় ৯ মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়া বিজিবির অভিযানে ২টি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও একটি কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়েছে। এতে দুই মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, সীমান্তে চোরাচালানসহ নানা অপরাধ রোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর