‘এস কে সিনহাকে কোমরে দড়ি বেঁধে দেশে আনা হবে’

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার | 2023-08-25 10:13:15

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বিদেশ থেকে কোমরে দড়ি বেঁধে দেশে ফিরিয়ে আনা হবে মন্তব্য করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তাকে দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। কোনোভাবেই তাকে ছাড় দেওয়া হবে না। সে বিচার বিভাগের চেয়ার কলুষিত করেছে।

শনিবার (২৫ জানুুযারি) দুপুরে সাইফুর রহমান অডিটরিয়ামে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন মৌলভীবাজারের সদর উপজেলা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমালোচনা করে বলেন, বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনার সঙ্গে জিয়া জড়িত ছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে যারা মদদ দিয়েছিল তাদের বিচার এখন সময়ের দাবি।

জেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের উদ্যোগে অয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো.জসীম উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের সরকারি অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মো.আজিজুর রহমান, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.মিছবাহুর রহমান।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের ভাতা তিন মাসের পরিবর্তে এখন থেকে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে প্রতি মাসে মোবাইল ফোনের মাধ্যমে দেওয়া হবে। মুুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেওয়া হবে। সব রাস্তাঘাট মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর