টানা ৩দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-28 18:21:19

গত তিন দিনে সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। বুধবার (১৫ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে গতকালের তুলনায় তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়ে সকাল সাড়ে ১১টার পর এই জেলার আকাশে সূর্যের কিছুটা আলো দেখা গেছে। তবে তা বেশিক্ষণ স্থায়ী থাকেনি।

সরেজমিনে দেখা গেছে, কনকনে শীত ও ঘন কুয়াশায় শীতের কামড়ে জবুথুবু জেলার ৫ উপজেলার মানুষ। গত ৩দিন ধরে এ জেলায় সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শীতের তীব্রতায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। সকাল বেলা কুয়াশা ও শৈত্য প্রবাহের কারণে সময় মতো কাজে যেতে পারছে না অনেকেই। আর যারা কর্মস্থলে যাচ্ছেন তাদেরও কাজ শেষ হওয়ার আগে বাড়ি ফিরতে দেখা গেছে।

সকাল সাড়ে ১১টার পর এই জেলার আকাশে সূর্যের কিছুটা আলো দেখা গেছে

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এ জেলার অনেক কাছাকাছি হিমালয় অবস্থিত হওয়ার কারণে শীতের তীব্রতা বেশি থাকে এবং তাপমাত্রা উঠানামা করে

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, 'আজ বুধবার সকালে পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৫ ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।'

এ সম্পর্কিত আরও খবর