গৌরীপুরে বিদ্যালয়ের ভবন নির্মাণে বাধা, শিক্ষার্থীদের মানববন্ধন

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-25 22:34:54

ময়মনসিংহের গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের জমিতে নতুন ভবন নির্মাণ কাজে বাধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবুল কালাম আজাদ। তিনি বলেন, সরকারি অর্থায়নে বিদ্যালয়ের নিজস্ব জমিতে ছয়তলা ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। কিন্তু একটি পক্ষ ষড়যন্ত্র করে প্রশাসনের মাধ্যমে বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। অবিলম্বে এই বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু করতে হবে।

এদিকে মানববন্ধনের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদ রানা ঘটনাস্থলে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। বিদ্যালয়ের সকল সম্পত্তি বুঝিয়ে দেওয়া ও উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হবে না বলে প্রতিশ্রুতি দেওয়ায় বুধবার পর্যন্ত কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফা খাতুন বলেন, ছয়তলা ভবনটি বিদ্যালয়ের নিজস্ব জমিতে নির্মাণ হচ্ছে। কিন্তু একটি পক্ষ বাধাগ্রস্ত করার পায়তারা করছিলো। সাবেক বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বিদ্যালয়ের সীমানা নির্ধারিত হয়েছে। বিদ্যালয়ের জমিতে অবৈধ লিজ বাতিল ও বিআরএস জরিপ অনুযায়ী খাজনা প্রদানের বিষয়টি সুরাহা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাসুদ রানা বলেন, মানববন্ধনের খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করে সবার সঙ্গে কথা বলেছি। বিদ্যালয়ের ভবন নির্মাণে যেন কেউ বাধা সৃষ্টি না করে। পাশাপাশি ভবন নির্মাণাধীন এলাকায় যে সকল বাসিন্দা রয়েছে তাদের চলাচলের রাস্তা যেনো বিঘ্ন না ঘটে সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তীতে জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে কথা বলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর