‘যানজট মুক্ত ফরিদপুর শহর’ গড়তে রাসিনের সংবাদ সম্মেলন

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-29 08:58:17

‘যানজট মুক্ত ফরিদপুর শহর’ গড়তে একটি পরীক্ষামূলক প্রকল্পের কার্যক্রম শেষে এ সম্পর্কে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুর ১২টায় ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি সংস্থা মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা রাসিন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন- ‘যানজট মুক্ত ফরিদপুর শহর’ প্রকল্পের সভাপতি প্রফেসর মো. শাহজাহান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন- প্রকল্পের সাধারণ সম্পাদক ও রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, প্রকল্পের সহায়তাকারী সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজওনাল প্রোগ্রাম অফিসার রুবায়েত হাসান, রূপান্তরের প্রকল্প সহকারী পরিচালক শেখ আব্দুল হালিম, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চক্রবর্তী শংকর, প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার সংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজ-ই-কবির খোকন।

সংবাদ সম্মেলনে বক্তরা জানান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে ২০১৯ সালের ২৫ জুন যশোরে ফরিদপুর জেলাসহ ৬টি জেলার শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে ‘শান্তি সম্মেলন’ অনুষ্ঠিত হয়। সেখানে অংশগ্রহণকারীরা নিজ নিজ জেলার সমস্যা নিয়ে প্রকল্প প্রস্তাব করেন। ফরিদপুরের পক্ষে রাসিন ‘যানজট মুক্ত ফরিদপুর শহর’ প্রকল্প প্রস্তাব করলে তা গৃহীত হয়।

প্রকল্পের সাধারণ সম্পাদক আসমা আক্তার মুক্তা জানান, এক মাসের এই প্রকল্পে ২০১৯ সালের ডিসেম্বর মাস জুড়ে ‘যানজট মুক্ত ফরিদপুর শহর’ গড়তে কাজ করা হয়। কাজের মধ্যে জেলা প্রশাসন, ট্রাফিক পুলিশ, পৌরসভা কর্তৃপক্ষের সঙ্গে সভা, ২৫০ জন ইজিবাইক চালককে প্রশিক্ষণ ও ক্যাম্পেইন করে সড়কে চলাচলের শৃঙ্খলা আইন বিষয়ে শেয়ারিং করা হয়। এর ফলে পূর্বের তুলনায় সড়কে কিছুটা শৃঙ্খলা ফিরেছে।

এ সম্পর্কিত আরও খবর