টাঙ্গাইলে থামছে না নীলসাগর-সুন্দরবন-চিত্রা

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-31 12:40:00

টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশনে তিনটি, মির্জাপুর স্টেশনে দুটি ও জয়দেবপুর স্টেশনে দুটি ট্রেন না থামানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর মধ্যে ঘারিন্দা স্টেশনে নীলসাগর এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস ও চিত্রা এক্সপ্রেস, জেলার মির্জাপুর স্টেশনে সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং গাজীপুরের জয়দেবপুর স্টেশনে দ্রুতযান ও চিত্রা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। তবে কী কারণে রেলওয়ে কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে তা জানা যায়নি।

টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশন মাস্টার সোহেল খান জানান, ঢাকা-খুলনার মধ্যে চলাচলকারী সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং ঢাকা-চিলাহাটির নীলসাগর এক্সপ্রেসের আপ এবং ডাউন ট্রিপ টাঙ্গাইল স্টেশনে স্টপেজ বাতিল করা হয়েছে। এছাড়া মির্জাপুর স্টেশনে সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং জয়দেবপুর স্টেশনে দ্রুতযান ও চিত্রা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। ১০ জানুয়ারি পর থেকে টাঙ্গাইল থেকে ঢাকা এবং ঢাকা থেকে টাঙ্গাইল যাওয়ার জন্য শুধু একতা ছাড়া আর অন্য কোন ট্রেন পাওয়া যাবে না।

তিনি আরও জানান, সকাল ৬ টার সময় ধূমকেতুর পর সকাল সোয়া ১০টায় টাঙ্গাইলে আসার ট্রেন পাওয়া যাবে। বিকেলে ঢাকা যাওয়ার জন্য পাওয়া যাবে শুধু দ্রুতযান এক্সপ্রেস। টাঙ্গাইল থেকে ঈশ্বরদী, যশোর, কুষ্টিয়া, খুলনাগামী কোনো ট্রেন থাকবে না। এছাড়া সৈয়দপুর, নীলফামারী, চিলাহাটিগামী কোনো ট্রেন টাঙ্গাইল স্টেশনে যাত্রাবিরতি করবে না।

পাকশী রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. আসাদুল হক বার্তা২৪.কম-কে বলেন, ‘কী কারণে টাঙ্গাইল স্টেশনে ট্রেনগুলোর যাত্রাবিরতি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেটা জানা নেই। এ ধরনের কোন চিঠি এখনো হাতে পাইনি। তবে শুনেছি বন্ধের কথা।#

এ সম্পর্কিত আরও খবর