পঞ্চগড়ে ফের জেঁকে বসেছে শীত

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,পঞ্চগড় | 2023-08-24 19:48:31

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে আবারো জেঁকে বসেছে শীত। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় ব্যাহত হচ্ছে স্বাভাবিক জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটেখাওয়া ও ছিন্নমূল মানুষজন।

দিনের বেশির ভাগ সময় ঘন কুয়াশায় আকাশ ঢেকে থাকায় অতি প্রয়োজন না হলে সহজে কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না। দোকানপাটগুলো খুলছে দেরি করে। কেউ কেউ আবার বিভিন্ন চায়ের দোকানগুলোতে ভিড় করছেন চা পানের পাশাপাশি চুলার আগুনে উষ্ণতা নিতে।

সোমবার (৬ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়ে ছিলো ১১ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।

                      দিনের বেলাও হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন 

চারদিক কুয়াশার চাঁদরে ঢেকে থাকায় দিনের বেলাও হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন। খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে। জীবিকার তাগিদে যারা শীতকে উপেক্ষা করে ঘর থেকে বেরিয়ে ছিলেন কাজ না পাওয়ায় তাদের অনেককেই বাড়ি ফিরতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দুই একদিনের মধ্যে পঞ্চগড়ের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে এবং চলতি মাসে আরো বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘আজ সকালে পঞ্চগড়ের তাপমাত্রা ১১ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হিমেল হাওয়ার কারণে চলতি মৌসুমে এ জেলায় তাপমাত্রা ওঠানামা করছে।’

এ সম্পর্কিত আরও খবর