না.গঞ্জে র‍্যাবের হাতে ২ জেএমবি গ্রেফতার

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-27 07:29:23

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকায় অভিযান চালিয়ে আবু ওমর (২৫) ও মানজুম আতিক (২৯) নামে ২ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (৩০ ডিসেম্বর) রাতে পাইকপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন আনিছুর রহমান ওরফে আজাদ ওরফে সাইফ আল আজাদ ওরফে আবু ওমর (২৫) ও মাওলানা মুফতি আতিক উল্লাহ ওরফে আবু ইসমাইল ওরফে মানজুম আতিক (২৯)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বই, লিফলেট ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য গণমাধ্যমকে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গ্রেফতারকৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী। তারা জেএমবির আধ্যাত্মিক নেতা আতিকুল্লাহর মাধ্যমে জেএমবিতে যোগদান করেন। এরপর থেকে তারা ফেসবুকে গ্রুপ ও আইডি খুলে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে জেএমবির সদস্যদের সাথে যোগাযোগ করতেন।

র‍্যাব আরও জানায়, তারা বিভিন্ন সময় গ্রেফতার হওয়া জেএমবির সদস্যদের জেল থেকে মুক্ত করার পরিকল্পনা ও তহবিল সংগ্রহ করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব বিষয় স্বীকার করেছে।

এ সম্পর্কিত আরও খবর