পটুয়াখালীতে বামপন্থীদের মিছিলে পুলিশের বাঁধা

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-25 21:58:49

পটুয়াখালীতে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল ও সমাবেশে পুলিশী বাঁধার অভিযোগ করা হয়েছে। এরই প্রতিবাদে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম ও ভোট ডাকাতির অভিযোগ এনে সারা দেশে কর্মসূচী ঘোষণা করে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে এরই অংশ হিসেবে পটুয়াখালী শহরের পুরাতন পাবলিক লাইব্রেরির সামনে থেকে একটি কালো পতাকা মিছিল শুরু করলে পুলিশ এতে বাঁধ দেয়। এসময় পুলিশ সদস্যরা ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেছেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মোতালেব মোল্লা। তবে পরে পুলিশ ব্যানার ফেস্টুন ফিরিয়ে দিয়েছে বলেও জানান তিনি।

এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১২টা থেকে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীতে জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও জেলা বাম জোটের সমন্বয়ক কমরেড মোতালেব মোল্লা, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সমির কুমার কর্মকার, জেলা বাসদের সমন্বয়ক এড. জহিরুল আলম সবুজ, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ সহ বাম নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত ১৭ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর জেলা উপজেলায় লিফলেট বিতরণ, প্রচার মিছিল, পথসভা পালন করে বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

এ সম্পর্কিত আরও খবর