২৬ মার্চ ডিজিটাল কার্ড পাবেন মুক্তিযোদ্ধারা

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-20 20:02:42

আগামী বছরের জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ করা হবে। একই সঙ্গে ২৬ মার্চ তাদের ডিজিটাল আইডি কার্ড দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে যশোর সদরের খাজুরায় মিত্র ও মুক্তিবাহিনীর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে নির্মিত ‘মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ আর বীরত্বের কথা ভুলবে না এ জাতি। তাই বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের নিয়ে নানা পদক্ষেপ নিয়েছে। মুক্তিযোদ্ধাদের যেন আর কষ্ট করে ব্যাংকে গিয়ে টাকা তুলতে না হয়, সেজন্য সরকার তাদের মোবাইলেই ভাতার টাকা পাঠানোর ব্যবস্থা করছে।’

তিনি আরও বলেন, ‘দেশের যে স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতি অথবা বধ্যভূমি রয়েছে, সেসব স্থানে সরকার স্মৃতিসৌধ নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সময়ের বিবর্তনে আমরা একদিন হারিয়ে যাব। কিন্তু এসব স্মৃতিসৌধ ও মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথা চিরঅম্মলন থাকবে। মুক্তিযোদ্ধাদের ঋণ কোনোভাবেই শোধ করা সম্ভব নয়। বর্তমান সরকার আগামী প্রজন্মের কাছে তাদের সেই বীরত্বগাঁথা অটুট রাখতে নিরলস কাজ করে চলেছে।’

স্থানীয় ইছালি ইউপি চেয়ারম্যান ও এমএন মিত্র মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি এসএম আফজাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর