নওগাঁয় অ্যাপের মাধ্যমে ধান এবং চাল সংগ্রহ অভিযান শুরু

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-24 10:29:20

নওগাঁয় কৃষকের অ্যাপের মাধ্যমে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টায় নওগাঁ সদর এসএসডি কার্যালয়ে ধান এবং চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার রাশেদুল হক, জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা আ. লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ শাহা, জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

নওগাঁ জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি মৌসুমে নওগাঁ সদর উপজেলায় ১ হাজার মেট্রিকটন ধান সংগ্রহের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতি কেজি ধান ২৬ টাকা দরে ক্রয় করবে সরকার। লটারির মাধ্যমে ক্ষুদ্র কৃষক ৫০১জন, মাঝারি ১৮৭ জন এবং ৮৩ জন বড় কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে।

পাশাপাশি ৩৬ টাকা কেজি দরে ২৬২টি হাসকিং মিল এবং ২৭টি অটোমিল থেকে ৬ হাজার ১৫৮ মেট্রিকটন আমন সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। এছাড়া ৩৫ টাকা দরে ৮৬৬ মেট্রিকটন আতপ চাল সংগ্রহ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর