দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-19 08:44:30

ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১০ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া উভয় প্রান্তে পদ্মা নদী পারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন।

কনকনে শীতের মধ্যে যাত্রী ও যানবাহন শ্রমিকদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। তীব্র শীতের মধ্যে যাত্রীদেরকে দীর্ঘ সময় বাসের মধ্যেই বসে থাকতে হচ্ছে। বেশি সমস্যায় পড়ছেন নারী, শিশু ও বৃদ্ধরা।

বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে প্রায় ৫ কিলোমিটার পদ্মার মোড় পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় চার শতাধিক যানবাহন।

দীর্ঘ যানজটে যাত্রী ও চালকরা বিপাকে পড়েছেন

আর রাজবাড়ী রাস্তার মোড় থেকে প্রায় চার কিলোমিটার দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে আটকে রয়েছে পণ্যবাহী প্রায় তিন শতাধিক ট্রাক।

অপরদিকে মানিকগঞ্জের পাটুরিয়া প্রান্তেও নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় দুই শতাধিক যানবাহন।

সোহাগ পরিবহনের যাত্রী আল-আরাফাত বার্তা২৪.কমকে বলেন, বুধবার রাতে ঘাটে এসেছি। কিন্তু কুয়াশার কারণে ফেরি বন্ধ থাকায় নদী পার হতে পারিনি। সারা রাত বাসের মধ্যেই কাটিয়েছি। বেশি সমস্যায় পড়েছি সঙ্গে থাকা আমার শিশু সন্তান ও তার মাকে নিয়ে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কমকে বলেন, গত কয়েক দিন ধরে ঘন কুয়াশার কারণে রাতে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। গতকাল রাতেও বন্ধ রাখা হয়। এতে উভয়পাড়ে আটকা পড়েছে ছোট-বড় সহস্রাধিক যানবাহন। 

এ সম্পর্কিত আরও খবর