শীতে ভরসা ‘হঠাৎ মার্কেট’

রংপুর, দেশের খবর

আমিনুল ইসলাম জুয়েল,উপজেলা করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,পীরগাছা (রংপুর) | 2023-08-30 01:31:38

ক্রেতাদের আকৃষ্ট করতে ব্যস্ত পীরগাছা রেলওয়ে স্টেশনের কাপড় ব্যবসায়ীরা। শৈত্যপ্রবাহের কারণে গত চার দিন থেকে সূর্যের দেখা মিলছে না। কনকনে শীতে গরিব ও নিম্নআয়ের মানুষেরা ছুটছে কম দামে শীতের গরম কাপড় কিনতে। আর তাদের জন্যই রংপুরের পীরগাছা রেলওয়ে স্টেশনে গড়ে উঠেছে ‘হঠাৎ মার্কেট’।

শনিবার (২১ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, ভ্রাম্যমাণ এই মার্কেটে শীতের কাপড় কিনতে ভিড় করছেন নানা শ্রেণি-পেশার মানুষ। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় এখন গরম পোশাক কিনছেন সবাই। যাদের আয় বেশি তারা বিভিন্ন মার্কেট থেকে গরম কাপড় কিনতে পারলেও গরিব ও নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা রেলওয়ে স্টেশনের ‘হঠাৎ মার্কেট’। এখানকার ব্যবসায়ীরা শুধু শীতের মৌসুমে কাপড় বিক্রি করে থাকেন।

বছরের অন্যান্য সময় এখানে তেমন দোকান না থাকলেও শীতকে কেন্দ্র করে এখানকার ব্যবসা জমজমাট হয়। এ মার্কেটের বিক্রেতারা জানান, প্রতি দিনই শত শত নিম্নবিত্ত মানুষ শীতের কাপড় কিনতে এখানে আসছে। এ মার্কেটে ক্রেতাদের সামর্থ্য মতো বিভিন্ন দামে শীতের কাপড় পাওয়া যায়। ক্রেতাদের চাহিদার কথা ভেবে ছোট-বড়দের জ্যাকেট, মাফলার, সোয়েটার, হাত মোজা, কোট ও টুপি সবই মিলছে এসব দোকানে।

পীরগাছা রেলওয়ে স্টেশনে গরম কাপড়ের মার্কেট/ছবি: বার্তা২৪.কম

নিম্নআয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্তরাও পোশাক কিনছেন এসব দোকান থেকে। শীতের তীব্রতায় বেড়েছে গরম কাপড়ের চাহিদা। ফুটপাতের দোকানগুলোতে দাম একটু কম হওয়ায় বেচাকেনা জমে উঠেছে। এ চাহিদা আরও বৃদ্ধি পাবে বলে ব্যবসায়ীরা জানিয়েছে।

চন্ডিপুর থেকে আসা ক্রেতা রুজিনা বেগম বার্তা২৪.কম-কে বলেন, ‘অন্যান্য মার্কেটের তুলনায় এখানে দাম অনেক কম। শীতের সময় এ মার্কেট থেকে অনেক কম দামে শীতের পোশাক কিনতে পারি। মার্কেটের একটি পোষাকের দাম দিয়ে এখানে পরিবারের সবার শীতের পোশাক কেনা যায়।’

বিক্রেতা আব্দুস ছালাম বার্তা২৪.কম-কে বলেন, ‘পীরগাছা রেলওয়ে স্টেশনে গড়ে ওঠা হঠাৎ মার্কেটে বাহারি রঙের শীতবস্ত্র বিক্রি হচ্ছে। এখানে নিম্নবিত্তরা কাপড় কিনলেও বর্তমানে সব শ্রেণি-পেশার মানুষ কাপড় কিনছেন। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় গত দুই দিন থেকে বিক্রি বেড়েছে।’

এ সম্পর্কিত আরও খবর