দেশে কোনো ভূমিহীন থাকবে না: ভূমিমন্ত্রী

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,লক্ষ্মীপুর | 2023-08-31 12:29:11

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ে তুলেছেন হীরার বাংলা। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না। এরইমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে আশ্রয় দেয়া হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের রামগতির চরপোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় শেখের কিল্লা ও গুচ্ছগ্রাম স্মৃতিস্তম্ভ নির্মাণ বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রামগতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশের বাইরে থাকার কারণে বেঁচে রয়েছেন। বাংলাদেশকে রক্ষা করার জন্যই আল্লাহ শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। তার নেতৃত্বেই বাংলাদেশ এখন স্বনির্ভর। বাংলাদেশ এখন রকেটের গতিতে এগিয়ে চলছে।

রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ ও রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেঘনা নদী ভাঙন কবলিত রামগতি উপজেলায় আসেন। দুর্যোগকালীন সময়ে মানুষ ও গবাদিপশু রক্ষার জন্য নিজ হাতে মাটি কেটে বঙ্গবন্ধু একটি কিল্লা স্থাপনের কাজ উদ্বোধন করেছিলেন। সেখানে তিনি গুচ্ছগ্রাম স্থাপনে প্রতিশ্রুতি দিয়েছিলেন। বুধবার ভূমিমন্ত্রী ওই এলাকা পরিদর্শন করে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতি স্তম্ভ নির্মাণের ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও খবর