বাল্য বিবাহ: কনের বাবার ৬ মাসের কারাদণ্ড

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,মাদারীপুর | 2023-08-31 16:53:47

মাদারীপুরের শিবচর উপজেলার দত্তপাড়ার ইউনিয়নের বাচামারা তালুকদারকান্দি গ্রামে প্রশাসনের হস্তক্ষেপে মারিয়া (১৪) নামে নবম শ্রেণীর এক শিক্ষার্থীর বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামানের হস্তক্ষেপে বাল্যবিয়েটি বন্ধ হয়।

মারিয়া ওই এলাকার ইদ্রিস খানের মেয়ে। এছাড়া পাচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) শরিফ আবদুর রশিদ জানান, শিবচর উপজেলার মাদবরের চর ইউনিয়নের প্রজেক্ট এলাকার মান্নান হাওলাদারের ছেলে বাবু হাওলাদারের সঙ্গে মারিয়ার বুধবার দুপুরে বিয়ে ঠিক করা হয়। বিয়ে উপলক্ষে আত্মীয়-স্বজনদের দাওয়াত, খাবারের আয়োজনসহ বিয়ের সব কিছুই সম্পন্ন করা হয়। কিন্তু দুপুরের আগেই বাল্যবিয়ের বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে অবহিত করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আল নোমানসহ পুলিশ প্রশাসন বাল্যবিয়েটি বন্ধ করে দেন।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট আসাদুজ্জামান মেয়েটির বাবা ইদ্রিস খানকে ৬ মাসের কারাদণ্ড দেন।

এ বিষয়ে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, বাল্য বিবাহের বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতির সাথে কাজ করি। খুব শিগগিরই আমরা শিবচরকে বাল্য বিবাহমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবো।

এ সম্পর্কিত আরও খবর