‘সরকারি খরচে হিন্দুরা তীর্থ ভ্রমণের সুযোগ পাচ্ছেন’

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-30 14:13:36

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, মুসলিম ধর্মের মানুষ সরকারি খরচে হজে যাওয়ার সুযোগ পান। একইভাবে সনাতন (হিন্দু) ধর্মের মানুষও সরকারি খরচে ভারতে তীর্থ ভ্রমণের সুযোগ পাচ্ছেন। গত বছর থেকে শুরু হয়েছে এই কার্যক্রম। এ বছর যাতে বেশি সংখ্যক মানুষ তীর্থে যেতে পারে সরকার সেই ব্যবস্থা করবে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে যশোরের পিটিআই অডিটোরিয়ামে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটি সরকার যদি অসম্প্রদায়িক, মানবিক হয় তবে সেই রাষ্ট্রের নাগরিকদের কোনো কষ্ট হয় না। সব কিছু নিয়ন্ত্রণ করে রাজনীতি। সেই রাজনীতি যদি সুস্থধারায় চলে তাহলে কোন সমস্যা হওয়ার কথা নয়।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের প্রাচীন মন্দিরগুলো সংস্কারে সরকার উদ্যোগ নিয়েছে। প্রায় দুইশ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে মন্দির সংস্কারে। ঢাকেশ্বরী মন্দিরের জমি দখলমুক্ত করা হয়েছে। যারা দীর্ঘদিন দখল করে রেখেছিল, তারা ক্ষতিপূরণ বাবদ চার কোটি টাকা চেয়েছিল। সনাতন ধর্মাবলম্বী ব্যবসায়ী ও সংসদ সদস্য-মন্ত্রীরা মিলে দুই কোটি টাকা সংগ্রহ করা হয়। বাকি টাকার জন্য জননেত্রী শেখ হাসিনার শরণাপন্ন হই। তিনি মানবিক, অসাম্প্রদায়িক চেতনার একজন মানুষ। তিনি বাকি দুই কোটি টাকা ও রেজিস্ট্রি খরচের ব্যবস্থা করে দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর