তিনি কেমন চেয়ারম্যান! টাকা ফেরত চাইলে নাকি করেন হয়রানি

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-10 03:30:46

স্থানীয়ভাবে একটি পারিবারিক ঝামেলা মেটাতে শিবগঞ্জের উজিরপুর ইউপি চেয়ারম্যান মো. ফয়েজ উদ্দীনের কাছে ১ লাখ ৭৩ হাজার টাকা জমা রেখেছিলেন একই উপজেলার দুর্লভপুর ইউনিয়নের বাররশিয়া গ্রামের আনারুল ইসলামের ছেলে দিনমজুর বকুল ইসলাম। এখন জমা রাখা টাকা চাইতে গিয়ে উল্টো হয়রানি নিয়ে ও হুমকিতে দিনযাপন করছেন ভুক্তভোগী দিনমজুর বকুল ইসলাম। এ নিয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোন সুরাহা হচ্ছে না।

অভিযোগ সূত্রে জানা গেছে, একটি পারিবারিক সমস্যা সমাধানের লক্ষ্যে স্থানীয় গ্রামবাসীর উপস্থিতিতে চেয়ারম্যান ফয়েজ উদ্দীনের কাছে ১ লাখ ৭৩ হাজার টাকা জমা রাখা হয়। কিন্তু তিনি টাকা না দিয়ে টালবাহানা করতে থাকেন। পাওনা টাকা চাইলে উল্টো হয়রানি করা হয়েছে ওই যুবককে।

দিনমজুর বকুল ইসলাম জানান, বিভিন্ন আত্মীয় স্বজনের কাছে ধার করে ফয়েজ চেয়ারম্যানের হাতে টাকা জমা রাখি। কিন্তু জমা রাখা টাকা ফেরত দিচ্ছেন না, এমনকি সমাধানও করে দিচ্ছেন না। বিষয়টি সমাধান না হওয়ায় এক রকম মানবেতর জীবন যাপন করতে হচ্ছে তাকে।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম কিবরিয়া জানান, চেয়ারম্যান ফয়েজ আমানতের খেয়ানত করেছেন। একজন দরিদ্র যুবক তার কাছে টাকা জমা রেখে ফেরত পাচ্ছে না, এটা দুঃখজনক।

বক্তব্য জানতে চেয়ারম্যান ফয়েজ উদ্দীনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

অপরদিকে, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ ফোন না রিসিভ করায় তারও বক্তব্য জানা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার বার্তা২৪.কম-কে বলেন, আমি নতুন যোগদান করেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফেরিঘাটের ইজারা নিয়ে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর রাতে উজিরপুর এলাকায় রুবেল নামে এক যুবকের দুই হাতের কব্জি কেটে নেন ফয়েজ চেয়ারম্যান ও তার ক্যাডার বাহিনী। এরপর আরও বেপরোয়া হয়ে উঠেন তিনি। এ ছাড়াও তার বিরুদ্ধে একাধিক মামলা চলমান। 

এ সম্পর্কিত আরও খবর