খেলতে বাধা, থানায় শিশুর অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

তারেক রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-09-01 14:45:11

মাঠে খেলতে বাধা দেওয়ায় দুই নারীর বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছে আবদুল কাদেরি নামে এক শিশু। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার সদর ইউনিয়নের ঘিওন গ্রামের আবদুল কাদেরের ছেলে এবং  এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।  

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মাঠে খেলা করতে যায় শিশু কাদেরিসহ তার বন্ধুরা। এ সময় পার্শ্ববর্তী মহল্লার মমতাজ বেগম ও মাসুদা বেগম নামের দুই গৃহকর্মী অশ্লীল ভাষায় কাদেরিকে গালি-গালাজ করে এবং মাঠে যেন আর খেলতে না আসে এ জন্য হুমকি দেয়। 

বিষয়টি মেনে নিতে পারেনি শিশু কাদেরি। সঙ্গে সঙ্গে ছুটে যায় নাচোল থানায়। কাঁদতে কাঁদতে সে দায়িত্বরত ওসি (তদন্ত) মাহবুবুর রহমানকে অভিযোগ শোনায়। ঘটনা শুনে অভিযুক্তদের ডেকে পাঠান ওসি। এরপর তিনি বিষয়টি মীমাংসা করে দেন। এ সময় স্থানীয় গণমাধ্যম কর্মী ও মানবাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মাহবুবুর রহমান জানান, এত ছোট বয়সে শিশুটি থানায় অভিযোগ করায় উপস্থিত সকলেই হতভম্ব হয়ে যায়। থানায় এসে কোনো শিশুর অভিযোগ করার ঘটনা চাঁপাইনবাবগঞ্জে এটিই প্রথম। তারপরও অভিযোগটি সমাধান করে দিতে পেরে উপস্থিত সবাই আনন্দিত।  

এ সম্পর্কিত আরও খবর