আটক তিন জলদস্যুর বিরুদ্ধে পুলিশের মামলা

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 14:41:16

লক্ষ্মীপুরে ৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায়কালে আটক তিন জলদস্যুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাত ৯টার দিকে মজুচৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দেবনাথ বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা দায়ের করেন।

জলদস্যুরা হলেন- ভোলার চরজঙ্গলা এলাকার হানিফ মিয়ার ছেলে কামাল, রায়পুর উপজেলার চর কাচিয়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে জাকির হোসেন ও ছায়েদ মিয়ার ছেলে শিপন।

জানা গেছে, বৃহস্পতিবার সাড়ে ৭টার দিকে নৌ-পুলিশ সদস্যরা মেঘনা নদীতে নিয়মিত টহলে যান। এসময় সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের মেঘনা নদীর দ্বীপ চরমেঘাতে ৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণ আদায় করা হচ্ছে খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল গিয়ে জেলেদের উদ্ধার ও জলদস্যুদের আটক করে। এসময় তাদের কাছ থেকে একটি দা, দুইটি লাইট, একটি দড়ি, চারটি কিরিচি, একটি লাঠি ও একটি হ্যাজাক লাইট উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- ভোলার দৌলতখাঁ উপজেলার মিজির হাটের জামাল হোসেন, ভবানিপুরের নীরব মাঝি, তজুমুদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মিজান মাঝি, দেওয়ানপুরের অহিদ উল্ল্যাহ ও ভোলাইকান্দির মিরাজ মাঝি।

ছবি: বার্তা২৪.কম

মজুচৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ অচিন্ত কুমার দেবনাথ জানান, জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায় করা হচ্ছে খবর পেয়ে মেঘনা নদীতে অভিযান চালানো হয়৷ এতে হাতেনাতে ৩ জলদস্যুকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোসলেহ উদ্দিন বলেন, জলদস্যুদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে শুক্রবার (২৯ নভেম্বর) সকালে আদালতে সোপর্দ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর