চালকের সদিচ্ছায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম,বগুড়া | 2023-08-24 07:37:06

বগুড়ায় ট্রেন চালকের সদিচ্ছায় বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি, ঘটেনি কোন প্রাণহানিও। তবে প্রাণহানি না হলেও রেল লাইনের ওপর অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু দোকানের মালামাল বিনষ্ট হয়েছে। এ সময় হুড়োহুড়ি করতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। 

বুধবার (২৭ নভেম্বর) দুপুর দেড়টার দিকে বগুড়া রেলস্টেশনের অদূরে হঠাৎ মার্কেটে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বগুড়া রেল স্টেশনে ঢাকা থেকে লালমনিরহাটগামী ট্রেন লালমনি এক্সপ্রেসের সাথে দিনাজপুর থেকে সান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেসের ক্রসিং ছিল। এ কারণে লালমনি এক্সপ্রেস ট্রেনটি বগুড়া রেলস্টেশনে অপেক্ষা করছিল। সে কারণে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি ১ নং লাইনের পরিবর্তে ২ নং লাইনে প্রবেশের সিগন্যাল দেয়া হয়।

কিন্তু দোকানিরা জানেন না ২ নং লাইনে দোলনচাঁপা ট্রেনটি প্রবেশ করবে। বেলা ১২টায় যথা সময়ে দোলনচাঁপা ট্রেনটি ২ নং লাইনে প্রবেশ করতে দেখে আতঙ্কিত লোকজন মালামাল ফেলে দৌড়াদৌড়ি শুরু করে দেয়। স্টেশনের কাছাকাছি হওয়ায় ট্রেনের গতিবেগ কম থাকায় চালক স্বেচ্ছায় ট্রেন থামিয়ে দেন। ফলে বড় ধরণের কোনো প্রাণহানি ঘটেনি।

বগুড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার এসএম আব্দুল্লাহ বার্তা টোয়েন্টিফোর.কমকে বলেন দোলনচাঁপা ট্রেন ভুল করেনি। ট্রেনটি সঠিক লাইনেই প্রবেশ করে। চালক ট্রেন থামানোর কারণে প্রাণহানি থেকে রক্ষা পাওয়া গেছে।

এ সম্পর্কিত আরও খবর