অর্থনৈতিক মুক্তির পথে বাংলাদেশ: পলক

নাটোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 14:57:48

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অর্থনীতির নানা সূচকে বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের চেয়ে এগিয়ে। সরকারের ধারাবিহকতা বজায় থাকায় গণমুখী নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন সম্ভব হয়েছে যার সুফল দেশবাসী পেতে শুরু করেছে।

শুক্রবার (২২ নভেম্বর) নাটোরের সিংড়া উপজেলার গোডাউনপাড়া এলাকায় হুয়াওয়ে বাংলাদেশের সিনিয়র সিটিজেন প্রকল্পের আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশে বিদ্যমান দারিদ্র উন্নয়নের পথে বড় বাধা হওয়া সত্ত্বেও সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা এ কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারা নিজেরা স্বনির্ভরতা অর্জনের পাশাপাশি অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশ থেকে দারিদ্র দূর হবে।

প্রতিমন্ত্রী বলেন, তীব্র শীত, বন্যা, খরায় শেখ হাসিনার সরকার মানুষের পাশে আছে। দিনে ১৮ ঘণ্টা শেখ হাসিনা জনকল্যাণে ব্যয় করেন। শিক্ষার জন্য সরকার বিনামূল্য বই দিচ্ছে, ঘরে ঘরে বিদ্যুৎ দিচ্ছে। গ্রামীণ অর্থনীতি শক্তিশালী করতে অবকাঠামোগত উন্নয়নে গুরুত্ব দিচ্ছে। মানুষের পাঁচটি মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছেন আর বঙ্গবন্ধু কন্যা তা সংরক্ষণে অক্লান্ত চেষ্টা করে যাচ্ছেন।

এ সময় অন্যদের বক্তব্য রাখেন হুয়াওয়ে এর প্রধান নির্বাহী কর্মকর্তা ঝাং জেং জুন, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি।

এ সম্পর্কিত আরও খবর