ভাতার নামে টাকা নেওয়ার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-31 14:21:34

কুষ্টিয়ায় বয়স্ক ও বিধবা ভাতার কার্ডের নামে শতাধিক নারীর কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে সংরক্ষিত নারী ইউপি সদস্য শিল্পী খাতুনের বিরুদ্ধে। এ ঘটনায় ইউপি সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগও করেছেন ভুক্তভোগীরা। শিল্পী খাতুন কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য।

কুষ্টিয়া সদর উপজেলার বাসিন্দা রোকেয়া খাতুন অভিযোগ করে বলেন, আমার স্বামীর মৃত্যুর পর বিধবা ভাতার কার্ড করে দেওয়ার প্রতিশ্রুতি দেন স্থানীয় ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য শিল্পী খাতুন। তবে বিনিময়ে দাবি করেন ৫ হাজার টাকা। পরে আমি ধার দেনা করে শিল্পী খাতুনকে ৩ হাজার টাকা দেই। কিন্ত দুবছরেও মেলেনি সেই বিধবাভাতার কার্ড।

একই অবস্থা মরিয়ম খাতুন, বিলকিস খাতুনসহ শতাধিক নারীর। তাদের কাছ থেকেও টাকা নিয়েছেন বয়স্ক ভাতা ও বিধবা ভাতার কার্ড দেওয়ার নাম করে। নিরুপায় হয়ে সবাই মিলে লিখিত অভিযোগ করেছেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে।

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত শিল্পী খাতুন বলেন, আমাকে ফাঁসানোর জন্যই এ ধরণের মিথ্যা তথ্য ছড়াচ্ছে একটি চক্র।

কুষ্টিয়ার ৪ নং বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মোমিন মন্ডল বলেন, আগামী মাসিক মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। সে সময় আমরা স্থানীয় সরকারের উপ-পরিচালকসহ সংশ্লিষ্ট এর কাছে লিখিতভাবে জানাবো।

কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী জানান, ইউপি সদস্য শিল্পী খাতুনের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগটি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রাথমিকভাবে সত্যতা মেলায় সাময়িক বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত ইউপি সদস্যকে।

এ সম্পর্কিত আরও খবর