কুষ্টিয়ার আন্তজেলা সড়কপথে চলছে না বাস

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-28 08:49:03

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনের দাবিতে কুষ্টিয়ায় বাস ধর্মঘট করছে শ্রমিকরা। এর ফলে কুষ্টিয়ার আন্তজেলা সড়কপথে কোনো বাস চলাচল করছে না। পরিবহন ধর্মঘটের ফলে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

সোমবার (১৮ নভেম্বর) দুপুর পর্যন্ত কুষ্টিয়া থেকে ছেড়ে যায়নি কোনো বাস। বন্ধ রয়েছে উত্তরবঙ্গের সঙ্গে চলাচলকারী দক্ষিণবঙ্গের সকল বাস। এছাড়া কুষ্টিয়া থেকে ঢাকাগামী দূরপাল্লার কিছু কিছু বাস চলাচল করলেও অধিকাংশ বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

ভেড়ামারা থেকে আসা রুবিনা খাতুন নামে এক যাত্রী বলেন, ‘ঝিনাইদহে আমার এক আত্মীয় মারা গেছে। কিন্তু ভেড়ামারা এসে দেখি কোনো বাস নেই। তাই সিএনজিতে করে কুষ্টিয়া এলাম। কুষ্টিয়া থেকেও কোনো বাস চলাচল করছে না। আবার এখান থেকে মাহেন্দ্রতে যেতে হবে।’

এ বিষয়ে কুষ্টিয়া মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহাবুল ইসলাম জানান, অধিকাংশ পরিবহন শ্রমিকদের লাইসেন্স নেই। তাছাড়া অনেক পরিবহনেরই ফিটনেস নেই। এমন অবস্থায় মামলার ঝুঁকি নিয়ে পরিবহন চালানো সম্ভব নয়। তাই বাধ্য হয়েই স্বেচ্ছায় বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

এদিকে সড়ক পরিবহন আইন আজ থেকে কার্যকর হবার কথা থাকলেও এখন পর্যন্ত চালু হয়নি। তবে দুপুরের মধ্যে আইন কার্যকর করতে মাঠে নামবে আইনশৃঙ্খলা বাহিনী।

কুষ্টিয়া ট্রাফিক বিভাগের পরিদর্শক ফখরুল ইসলাম বলেন, ‘নতুন আইন কার্যকর করতে আমরা প্রস্তুতি নিচ্ছি। শিগগিরই অভিযানে নামা হবে।’

এ সম্পর্কিত আরও খবর