টেকনাফ সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়ান্টিফোর.কম, টেকনাফ, কক্সবাজার | 2023-08-28 17:07:30

কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুর কবির (২৮) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দাবি, নিহত যুবক ইয়াবা পাচারকারী।

শুক্রবার (১৫ নভেম্বর) ভোরে টেকনাফের লেদা ছ্যুরি খাল সীমান্তের বেড়িবাঁধে এ ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

নিহত নুর কবির মিয়ানমারের মোতালেবের ছেলে। তিনি টেকনাফের জাদিমুরা ব্রিটিশ পাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

বিজিবি জানান, ঘটনাস্থল থেকে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশি বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, টেকনাফের হ্নীলা লেদা ছ্যুরি খাল সীমান্তের বেড়িবাঁধ এলাকার কেওড়া বাগানে তিন-চারজন গর্ত থেকে একটি কালো পলিথিনের বস্তা বের করছিলেন। টহলরত বিজিবি এ অবস্থায় তাদের দেখে কাছে এগিয়ে গেলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালান। এ সময় বিজিবিও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গুলি বিনিময়ের পর হামলাকারীরা পিছু হটেন। এ সময় সেখানে গুলিবিদ্ধ অবস্থায় নুর কবিরকে দেখে তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বিজিবি। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদস হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে বিপুল সংখ্যক ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত দুই বছরে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় মাদকবিরোধী অভিযানে ১৭৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিন নারীসহ ৫১ জন রোহিঙ্গা রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর