মেহেরপুরে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী গ্রেফতার

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর, মেহেরপুর | 2023-08-22 23:28:30

মেহেরপুরের সীমান্তবর্তী এলাকার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পুলিশের তালিকাভুক্ত আব্দুর রহমানকে (৪০) অস্ত্র, গুলি ও গান পাউডারসহ গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ অক্টোবর) ভোরে গাংনী উপজেলার হিন্দা মাঠ পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুর রহমান গাংনী উপজেলার রংমহল গ্রামের আব্দুস সামাদের ছেলে।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, আব্দুর রহমান অস্ত্র, গুলি ও গান পাউডার নিয়ে হিন্দা মাঠ পাড়া এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড গুলি ও চারশত গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়।

আব্দুর রহমানের নামে গাংনীসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হবে।

পুলিশ সূত্রে আরো জানা গেছে, আব্দুর রহমানের বাড়ি কাথুলী ইউনিয়নের রংমহল গ্রামে। সীমান্তের কাঁটাতারের বেড়া থেকে ওই গ্রাম বেশি দূরে নয়। সীমান্ত এলাকায় চোরাচালানের মধ্য দিয়ে আব্দুর রহমানের অন্ধকার জগতে প্রবেশ অনেক আগেই। এক পর্যায়ে একটি গ্যাং গ্রুপ গঠন করে চাঁদাবাজি, বোমাবাজি, ডাকাতিসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যকলাপে জড়িয়ে যান। পুলিশের অভিযানে সে এর আগেও অস্ত্রসহ গ্রেফতার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে আবারো সেই অন্ধকার জগতে মিশে যায়।

গেল বেশ কিছুদিন ধরে মাদক ও সন্ত্রাসী বিরোধী অভিযান জোরালো হলে রহমান আত্মগোপন করেছিল।

ওসি ওবাইদুর রহমান আরো বলেন, মাদক, ডাকাতি, ছিনতাই ও সন্ত্রাসী কার্যকলাপে রহমানের সঙ্গে যারা ছিল তাদেরকেও চিহ্নিত করে আটকের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর