কিশোরগঞ্জের সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কৃত হলেন ডা. সুফিয়া

কিশোরগঞ্জ, দেশের খবর

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 21:42:51

কিশোরগঞ্জের সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কৃত হলেন স্বনামধন্য চিকিৎসক ডা. সুফিয়া। ২০১৮-১৯ কর বর্ষে কিশোরগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা (নারী) হিসেবে এই সম্মাননা পান তিনি। এছাড়া  ২০১৯ সালে তিনি মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা পেয়েছিলেন।

বুধবার (১৩ নভেম্বর) ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে অনুষ্ঠিত সেরা করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তার হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়।

ময়মনসিংহ অঞ্চলের কর কমিশনার মো. ফজলুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া এবং জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মো. শামীমুর রহমান। এতে বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও সর্বোচ্চ ও সেরা করদাতাগণও উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রফেসর ডা. সুফিয়া খাতুন কিশোরগঞ্জের একজন সফল ও প্রথিতযশা চিকিৎসক। কর্ম ও পেশার সাফল্যে আলোকিত এই নারী চিকিৎসক সেরা করদাতা হিসেবে কিশোরগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা সম্মাননা লাভের মাধ্যমে এক উজ্জ্বল উদাহরণ সৃষ্টি করেছেন।

ব্যক্তিগত জীবনে সফল প্রফেসর ডা. সুফিয়া খাতুন। তিনি এক পুত্র ও দুই কন্যা সন্তানের জননী।

তার স্বামী প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খান প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ। কিশোরগঞ্জের স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ হিসেবে বিবেচিত করে এই চিকিৎসক-দম্পতিকে সম্মাননা দিয়েছিল মাজহারুন-নূর ফাউন্ডেশন। চিকিৎসক দম্পতিকে সমাজের নানামুখী উন্নয়নে ভূমিকা পালনের পাশাপাশি আদর্শ পারিবারিক জীবনের অধিকারী বলে চিহ্নিত করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, বার্তাটোয়েন্টিফোর.কম'র অ্যাসোসিয়েট এডিটর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ। ড. মাহফুজ পারভেজ বলেন, 'সামাজিক উন্নয়ন ও নারী স্বাস্থ্যের বিকাশে তিনি কয়েক দশক ধরে অবিরাম কাজ করে চলেছেন।'

এ সম্পর্কিত আরও খবর