বুলবুলের প্রভাবে উপকূলে গুমোট ভাব

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-14 13:38:42

গত বৃহস্পতিবার রাত থেকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীসহ দক্ষিণ উপকূলে থেমে থেমে হালকা বৃষ্টিপাত হলেও এখন কিছুটা কমেছে। আর বাতাসের গতিবেগ সকালে বাড়লেও দশটার পর তাও কমতে থাকে। কিন্তু উপকূলে দেখা দিয়েছে গুমোট ভাব।  

এছাড়া নদী এখন কিছুটা শান্ত রয়েছে। আর এমন পরিস্থিতির কারণে আতঙ্ক বিরাজ করছে উপকূলের মানুষের মধ্যে।

অনেকেই বলছেন বড় ঝড়-জলোচ্ছ্বাস কিংবা দুর্যোগের আগে এমন পরিস্থিতি সৃষ্টি হয়। বিশেষ করে ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডর এর পূর্বে আবহাওয়া এমনই হয়েছিল।

এদিকে সমুদ্র বন্দরের জন্য ১০ নম্বর এবং নৌবন্দরের জন্য ৪ নম্বর সংকেত জারি করায় দেশের অভ্যন্তরীণ রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমান জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী নৌযানগুলোকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য বলা হয়েছে। এদিকে শুক্রবার বিকেলে পটুয়াখালী নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া লঞ্চগুলো ঢাকা বন্দরের অবস্থান করছে এবং ঢাকা বন্দর থেকে পটুয়াখালী উদ্দেশ্যে ছেড়ে আসা লঞ্চগুলো পটুয়াখালী লঞ্চঘাটে নিরাপদে যাত্রীদের নামিয়ে দিয়েছেন বলেও জানান তিনি।

এদিকে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় বেলা ১২টায় দুর্যোগ প্রস্তুতি বিষয়ে আবারও জরুরি সভা আহ্বান করা হয়েছে। পটুয়াখালীর জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মাহবুবুর রহমান জানান, এই সভায় সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে এবং প্রস্তুতি নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর