স্বর্ণ পাচার মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চুয়াডাঙ্গা | 2023-08-24 20:09:31

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ইদ্রিস আলি নামের এক যুবকের ১৪ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে আসামির উপস্থিতিতে স্পেশাল ট্রাইব্যুনাল-১ বিচারক মোহা. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ইদ্রিস আলি যশোর জেলার বেনাপোল বন্দর উপজেলার খালসী গ্রামের মৃত সবুর আলি গাজির ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২ জুন ভোরে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল দামুড়হুদা লোকনাথপুর তেল পাম্পের সামনে অবস্থান নেয়। ঘটনাস্থলে বিজিবি সদস্যরা পৌঁছালে ইদ্রিস পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে সাতটি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। এ ঘটনায় চুয়াডাঙ্গা ৬ বিজিবির নায়েক রাসেল শিকদার বাদী হয়ে দামুড়হুদা থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা দামুড়হুদা থানার উপ-পরিদর্শক (এসআই) শ্যামল চন্দ্র পোদ্দার ইদ্রিস আলিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ২০১৮ সালের ৩১ আগস্ট। মঙ্গলবার বিকেলে চুয়াডাঙ্গা স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক ১১ জন সাক্ষীর মধ্যে পাঁচজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন। রায়ে আসামিকে ১৪ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে জব্দকৃত স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন।

 

এ সম্পর্কিত আরও খবর