চৌহালীর ইউএনওর ফোন নম্বর ‘ক্লোন’ করে চাঁদা দাবি

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-27 03:23:14

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মওদুদ আহমেদের মুঠোফোন নম্বর (০১৭৩৩৩৩৫০৩৮) ‘ক্লোন’ করে চাঁদা দাবি করেছে দুর্বৃত্তরা।

রোববার রাতে এ ঘটনা ঘটে। পরে মুঠোফোন নম্বর ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে রাত পৌনে ১০টার দিকে ইউএনও ফেসবুকে স্ট্যাটাসও দেন।

ওই স্ট্যাটাসে তিনি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।

চৌহালী ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ জানান, তার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বর থেকে ইউএনও পরিচয় দিয়ে একটি মাদরাসা শিক্ষককে ফোন করে দুর্বৃত্তরা। এ সময় তারা ল্যাপটপ কেনার জন্য ওই শিক্ষকের কাছে চাঁদা দাবি করে। বিষয়টি ওই শিক্ষকের কাছে সন্দেহজনক হলে তিনি আমার সঙ্গে সরাসরি যোগাযোগ করলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

পরে সাবধানতার জন্য মুঠোফোন ‘ক্লোন’ হওয়ার বিষয়টি ফেসবুক আইডিতে স্ট্যাটাসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে। ওই স্ট্যাটাসে তার ব্যবহৃত সরকারি নম্বর থেকে কল করে কেউ অনৈতিক প্রস্তাব দিলে টাকা লেনদেন না করার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান বলেন, ‘সোমবার (২৮ অক্টোবর) সকালের দিকে আমার মোবাইলে ইউএনও স্যারের সরকারি মুঠোফোন নম্বর থেকে একটি কল আসে। অপর প্রান্ত থেকে নিজেকে চৌহালীর নবাগত ইউএনও পরিচয় দিয়ে একটি ডেল ল্যাপটপ কেনার কথা বলে টাকা দাবি করে। বিষয়টি আমার কাছে সন্দেহজনক মনে হওয়ায় কোনো টাকা পয়সা দেইনি।’

চৌহালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস বলেন, ‘ইউএনও তার সরকারি মুঠোফোন নম্বর ক্লোনের বিষয়টি জানিয়েছেন। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর